সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত

শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ 

শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আখাউড়া স্থলবন্দরে আমদানি রপ্তানি বন্ধ 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
শ্রমিকলীগ নেতাসহ একটি সিন্ডিকেটের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের জন্য  আমদানি রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে। এতে অর্ধশতাধিক ভারতীয় পণ্যবাহী ট্রাক বন্দরে আটকা পড়েছেন।
মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে চাঁদাবাজির অভিযোগে আমদানি রপ্তানি মালামাল পরিবহন বন্ধ ঘোষণা করেন মালিক-শ্রমিকরা।
জানা যায়, আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা-যাওয়া করা ট্রাকচালক ও মালিকদের কাছ থেকে চাঁদা আদায় করেন একটি সিন্ডিকেট। এ ঘটনায় আখাউড়া শ্রমিকলীগ সভাপতি ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল এর চাচাতো ভাই লাকসু খলিফাসহ চাঁদা আদায় সিন্ডিকেটের ১১ জনের নামে গত ৭ অক্টোবর জেলা প্রশাসক ও জেলা পুলিশের পুলিশ সুপার বরাবর প্রতিকার চেয়ে স্মারকলিপি দেন শ্রমিক-মালিকরা। স্মারকলিপিতে ৭ দিনের মধ্যেই চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবী করা হয়।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন খোকন এ প্রতিবেদককে জানান, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের চাচাতো ভাই ও শ্রমিকলীগ সভাপতি লাকসু খলিফার নেতৃত্বে শ্রমিকলীগ নামধারী চাঁদাবাজদের কাছে আমরা জিম্মি হয়ে পড়েছি। এর প্রতিকার চেয়ে আমরা স্মারকলিপি দিয়েছি। কিন্তু আমরা এর কোনো প্রতিকার পায়নি।
তবে অভিযোগ মিথ্যা দাবী করে শ্রমিকলীগ সভাপতি লাকসু খলিফা জানান, শ্রমিক নেতা সাখাওয়াত হোসেন খোকন নিজের স্বার্থ হাসিলের জন্য এসব মিথ্যা অভিযোগ করেছেন। এসব অভিযোগের কোনো প্রমাণ কেউ দিতে পারবে না।
জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন জানান, অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com